Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Abstract Inspirational

5  

Nityananda Banerjee

Abstract Inspirational

মে দিবস

মে দিবস

1 min
472


কবিতা লেখার দিন আজ ;

কাব্য তো জীবনের অংশ,

দিকে দিকে ধ্বংসের রাজ ;

জমানা দখলে রাখে কংস ।


গেল গেল রব দিগন্তে ;

অনাহারে শিশু করে স্নান ,

ক্ষোভের আগুনে সে অন্তে ;

গেয়ে যায় জীবনের গান ।


মাদক সেবনে নেই নেশা ;

মিষ্ট মোদক লাগে তিক্ত,

কাজ করা শ্রমিকের পেশা ;

বেগার খাটা যে অতিরিক্ত !


এক হও দুনিয়ার মজদুর ;

বিপ্লবী সেই বীজ মন্ত্র ,

শোষণ শিকারী হোক মজবুর ;

মুছে দিতে শাসনের তন্ত্র ।


বন্ধন ঘুচে যাক জাগতে ;

উজ্জ্বল দিন হোক অন্তে,

ক্ষতি নেই সে'বর মাগতে ;

মারণে মারো নখ দন্তে ।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract