STORYMIRROR

Anirban Das

Romance

2  

Anirban Das

Romance

এই তুমি

এই তুমি

1 min
375


কথা তো এমনই ছিলো 

তোমার নদীর জলে বীজ ছড়িয়ে ছিলাম 

সে বীজের আজ বৃদ্ধি হয়েছে, নাম নেই গোত্র নেই !

কথা তো এমনই ছিলো 

তোমার সাগর ধারে গোধূলির এক-চুমু রক্তিমে রাঙাবো !


সে তুমি অন্য তুমি ঠোঁটের শরীরে মিশতে জানো 

এ আমি অন্য আমি যেমন ভাবে আমায় দেখো !


যখন তুমি আমায় দেখো 

আস্তিন জুড়ে সহবাস, থার্মোমিটার জ্বর দেখে 

মেঘ-রোদের আদর শুধুই তোমায় লাল-কাজল পড়ায় 

মিথ্যে তো নয় শহর শেষে একলা আকাশ তোমার তাই!

<

br>

আশার পাশে শুয়ে নিরাশার বীজ, অস্থিছেঁড়া কবিতা

নিয়মের পরে নিয়ম, শীতের দুপুরে স্নান !

পাহাড়ের সাথে পাহাড় আর নদীর পাশে নদী 

মিথ্যে তো নয় তোমার পাশে শুয়ে আমি অলকানন্দা...


তোমার ঠোঁটে কেউ মদ খায়, কেউ ইহুদি 

মিথ্যে তো নয়, তোমার ঠোঁটে পৃথিবী দেখি 

মাটির থেকে মাটি মাখি, সূর্যের থেকে আলো নিয়ে তোমার শরীরে রাখি !


যেখানে একটা বারান্দা আছে 

গান কবিতার ঋণ আর দুজনে পাশাপাশি !


মিথ্যে তো নয় তোমার ঠোঁটে সাতরং পাই... 


Rate this content
Log in

Similar bengali poem from Romance