Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anirban Das

Classics

3  

Anirban Das

Classics

কল্পনা ও বাস্তব

কল্পনা ও বাস্তব

1 min
664


রাস্তার ধারে ভিজতে ভিজতে ভুলেই গিয়েছিলাম সেদিন -

তুমি আমার প্রথম প্ৰেম ! 

কলেজের টাকায় তোমার শব্দের চাষ করতে করতে বদনাম হয়েছিলাম যেদিন ,  

ভুলেই গিয়েছিলাম, তুমিই আমার প্রথম প্রাণ ! 

রোজের সূর্যোদয়ে সূর্যমুখীদের আনাগোনা দেখতে দেখতে -

সাহারা মরুভূমির জাহাজ হয়েছিলাম ! 

হয়তো তুমি ছিলে তাই... 


রাগ অভিমান প্রেম যাই থাকুক না কেনো , সারা রাত আমার সাথেই তো ছিলে... 


লোকে কে কী বলবে ভাবিনি , বারণ করেছিলো সব্বাই  

বলেওছিলো , " ওসব নাকি ভালো নয় , নষ্ট মেয়ে মানুষ " 

আসলে সেই নষ্ট ছিলো বাস্তব, তুমি ছিলে প্রেম 

তাই, পুড়িয়েছি সময় , বারো মাস ! 


কাক ভোরে সকালের প্রথম আলোয় আমি 

দেখানো রাস্তায় সাইকেল নিয়ে তুমি, হয়তো একলা কেউ !

দুপুরের কালবৈশাখী ঝড়ে একসাথেই বাড়ি ফেরা... 

কী হবে ওসব মনে রেখে ?  


বরং কাটাকুটি খেলি চলো... 


এক লাইনে তুমি , অন্যটায় আমি ! 


বছর কুড়ি পরে আবার হয় যদি দেখা  

সার্কাসের প্রথম জোকার সেই আমিই থাকবো ! 

হাত তালি আর একটু আনন্দ নিও 

তবুও তো কাছে পাবো...  


একসাথেই রাত ও সকালের মাদকতা দেখেছো কখনো? 

হয়তো এই জোকার জীবন, চিনেছে আলো 

পেয়েছে স্পর্শ, আনন্দ... 

আসলে সেও হয়তো আনন্দে আছে ! 


এখন আমার অনেক বড় নাম হয়েছে  

এখন আমি ব্যস্ত, মস্ত বড় জোকার... 


প্রেম টা হয়তো এমনই ছিলো ! 

চুম্বনের দাগ মিশেছে সমুদ্রে 

তবুও ভালোবাসা ফিরেছে জোড়া বৃষ্টি তে,  

শরীর ছুঁয়ে যেও একবার , শেষ অনুরোধ টুকু রেখো 


ঘি মাখিয়ে আগুন দিয়ে একটু আদর করো !


সিঁদুর রেখো কপালের ভাঁজে -

শুধু মাংস খাওয়ার সময় একটু ফেলে থুতু দিও ! 


মৃত্যু দিন টা পালন করো... 


Rate this content
Log in

Similar bengali poem from Classics