Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anirban Das

Abstract

3  

Anirban Das

Abstract

ক্ষমা করিনি আমি

ক্ষমা করিনি আমি

1 min
652


আজ এক সংসারী আলো ডুব দিলো ঘুমের দেশে 

হারিয়ে গেলো বিজয়া রায় ! ল্যাম্পপোষ্ট একা -

রাস্তায় বসে কবিতার পাতা ধুয়ে দিচ্ছে ! 

ভুল করেছে কেউ, ক্ষমা করিনি আমি 

শোধ দেবো তারই উপায়ে, অলংকারে অবয়ব ঢেকে 

পৃথিবী শুকিয়ে যাক, আসুক আগুনবৃষ্টি ! 


ক্ষমা করিনি আমি, সহস্র তারাদের লাগুক অন্ধকার 

আসুক সেই মহামানব, উঠুক আমার বুকে যন্ত্রনা 

কঠিন জ্বর আসুক, ফিরুক আমার সেই আলো 

পাহাড় নদী হোক, কল্লোলিনী ভুলে যাক দিক ! 


মৃত্যুই যদি শেষ প্রেম হয়, তবে -

নষ্ট হোক পৃথিবী, পুড়ে ছারখার হয়ে যাক মাটির মঞ্চ 

সমুদ্রের ঠোঁটে পিষে যাক বাকী যা কিছু 

ক্ষমা করিনি আমি ! ক্ষমা করিনি আমি !


আমি নগ্ন পায়ে জড়িয়ে রাখবো অগস্ত্যা যাত্রা পথ 

আপ্ত গরজি হবো ! কুল কাঠের আগুন উগলে দেবো 

হয়তো এই মুহূর্তে আমি উন্মাদ, হয়তো শান্তি দেবে না কোনো বনলতা সেন কিংবা নকশিকাঁথার মাঠ ! 


হয়তো ইৎ ! উঠে যাওয়া 'ট' এর স্থান !

জলের চোখে জল, কৃশানু চোখে আসুক বন্যা ! 


@অনির্বাণ 🍁 🍂


Rate this content
Log in

Similar bengali poem from Abstract