Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anirban Das

Abstract

3  

Anirban Das

Abstract

পর্যটন

পর্যটন

1 min
345



এ বুকে কার আঁকা আকাশ 

দূর গাঁয়ের কুচকুচে মালতী যেনো সান্ধ্যেও ধ্রুবের কাজল 

নাভির নিচে আঁকা সমুদ্র 

একটা দুটো জাহাজ ভেসে আছে, ভর্তি শব্দেরা -

বিকিকিনি তে ব্যস্ত !


দীর্ঘদিনের নীলচাষী তবুও একদীঘি জল 

নোঙর খানায় স্নাত উল্টে রাখা কাঠের চিতা 

ক্ষয়ে যাওয়া পেন্সিলের শেষ মোগল 

হয়তো ফিরে পাবো বিকেলের দু-ফোঁটা বৃষ্টির গোরস্থান...


হয়তো অন্যের পাহাড়, আমার নদী 

হয়তো এমন করে কেউ আঁকেইনি আগে!


হয়তো শেষ, নাহলে শুরুর পর্যটন...


Rate this content
Log in

Similar bengali poem from Abstract