STORYMIRROR

Ratnadeep Pramanik

Romance Children

3  

Ratnadeep Pramanik

Romance Children

বসন্ত চুরি গেছে

বসন্ত চুরি গেছে

1 min
188


দেখিনি বসন্তকাল বহূদিন!

মাছরাঙার খেলা হয় না বহু বসন্ত পেরিয়ে গেছে!

ধানসিঁড়ির চাঞ্চল্যে মাছরাঙা আর অংশগ্রহণ করে না|

আসে না আর এই মৃত্তিকার বুকে!

মাছরাঙা ভুলে গেছে আজ ধানসিঁড়ির ঠিকানা,

বসন্তের গন্ধও মাখে না!

সে আরও ভুলেছে আমায়,

আমার হৃদয়ের কোমলতা|

মাছরাঙা আজ সমস্ত বসন্তকাল চুরি করে,

অন্য নদীর দেশে চলে গেছে!

পরিবর্তে, রেখে গেছে একরাশ ফ্যাকাশে শরৎকাল!

ডানায় মাখেনা আর রঙিন রামধনুর আলো!

তাই তো, বসন্তকাল ফিরে আসে না আর এই বাংলায়!

শুকনো শরৎকাল ঘুরে বেড়ায় হাওয়ায়|


Rate this content
Log in

Similar bengali poem from Romance