Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Md Bakibillah

Inspirational

5.0  

Md Bakibillah

Inspirational

বর্জন করি দ্বেষ :::

বর্জন করি দ্বেষ :::

1 min
722


আমি অর্জন করিনি তাকে

তবে বর্জন ও করতে পারিনা

কারণ এটা আমি জন্মসূত্রে পেয়েছি

আমার পূর্বপুরুষের গ্রহণ বা অর্জনের ফল

তাই ধর্ম আমার একান্ত আমার ....

আমার শিরা উপশিরা, স্নায়ুতন্ত্র  

আর মস্তিষ্কে গেঁথে আছে ---

আমি সযত্নে তাকে লালন করি

নিজের মতো করে ।


তুমি কেন দাঁত মুখ খিঁচিয়ে

বিদ্রুপ করো আমাকে ?

আমিতো তোমাকে 

বা তোমার বিশ্বাসকে বিদ্রূপ করিনা

সহাবস্থান, সহবত, ও সহমর্মিতা

আমার ধর্মীয় শিক্ষা 

যতটা জানি, তোমার ধর্ম ও তাই শেখায়


তবে কেন তুমি ধর্মীয় 

অশিক্ষিতর রয়ে গেলে ?!

তুমিও ওটা অর্জন করো নি,

তোমারও বংশানুক্রমিক পাওয়া সত্ত্বা

তাকে রক্ষা করতে শেখো

লড়াই করে নয়, ভালোবেসে --


অন্যের রক্তে তোমার আরাধ্য

বিরক্ত হবেন বিগলিত নয় ।

তোমাকে অভিশাপ দিয়ে

ধ্বংস করবেন নিশ্চয়ই --

কারণ সবই স্রষ্টার সৃষ্টি

তুমি অথবা আমি ---।।

এসো ভুল সংশোধন করো

হাতে রাখ হাত -----।।


Rate this content
Log in