Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sayani Banerjee

Inspirational

0.2  

Sayani Banerjee

Inspirational

ভুল সংশোধন

ভুল সংশোধন

1 min
823


ঠিক এর হিসাব মেলাতে গিয়ে 

খাতার মাঝে কালির দাগ -

না জেনে করা ভুলের মাশুল 

বাড়তে বাড়তে একশো ভাগ l 

সংশোধনের ইচ্ছে গুলোর 

ভালোর চেয়েও কষ্ট বেশি ,

তবু সংশোধনের রাস্তা ধরেই 

চেনা রাস্তায় আবার আসি l 

পরীক্ষার খাতায় সহজ বিচার 

কোনটা ঠিক কোনটা নয় ,

জীবন খাতায় বিচারগুলো 

উল্টো ধারার গল্প কয় l 

ভুল কাজের আত্মগ্লানি ,

ভারী বোঝা নিজের কাছে ,

সংশোধনের মাঝেই তার 

শান্তির ঘুম লুকিয়ে আছে l 

আমরা সবাই নিজের মতো 

ভাঙা গড়ার খেলায় বিভোর ,

শুধরে যাওয়া শুদ্ধাচারে 

উড়ছে একা সুখের চাদর l 

ভুলের মাঝে সংশোধন আর 

সংশোধনে মুক্ত ভার ,

নিরপেক্ষ হিসাব মেনেই 

এগিয়ে চলার অঙ্গীকার ll


Rate this content
Log in