Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sayani Banerjee

Inspirational

4  

Sayani Banerjee

Inspirational

জন্মদিন

জন্মদিন

1 min
370


জন্মদিন 

    সায়নী ব্যানার্জী 


শতাব্দীর ধুলো জমা হচ্ছে শুন্যে,

বিন্দু থেকে ব্যাপ্তি তীব্র হাহাকার-

খুঁজে পাওয়া ঠিকানা ক্ষনিকের মায়া,

থেকে যাওয়া দলিলের ‘শুন্য’ দাবিদার l 


আড়মোড়া ভেঙে যাওয়া আরামের চোখ,

খুঁজে যায় নেশা, ছায়া,নির্জন রাত -

ভাঙা কাঁচে কেটে যাওয়া রক্তের নামে,

জেগে থাকা রাতগুলো শুধু অজুহাত l 


দিনে দিনে দিয়ে যাওয়া কত ভালোবাসা,

ফিরে পাওয়া অভিমান জমে একে একে-

সব কিছু থেকে যাবে শুন্যের বুকে,

অতীত ঝাপসা হয় l কে মনে রাখে ? 


শতাব্দীর ধুলো জমছে ক্রমে ক্রমে,

নির্বাক চিৎকারে জীবনের ঋণ -

শুন্যের হাত ধরে পৃথিবীও ঘোরে,

তারিখ মিলিয়ে দেয় শুভ জন্মদিন ll


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational