Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bipattaran Misra

Tragedy

5.0  

Bipattaran Misra

Tragedy

আমি রাই, ভাগ্যহীনা

আমি রাই, ভাগ্যহীনা

1 min
913


ভরা আকাশ শূন্যে মেলে --

আমায় ফেলে চলে গেলে,

তুমি আমার কালোসোনা

বুকজুড়ানো শ্যাম --

ভুলে গেলে ভাগ্যহীনা 

রাই কিশোরীর নাম!


বসন্তে সে রঙের খেলা --

ফুলে ফুলে কুঞ্জ দোলা,

মোহন বাঁশী মর্ম জুড়ে 

আপন করে নিলাম --

ভুলে গেলে বিনোদিনী 

রাই বঁধুয়ার নাম!


তোমায় নিয়ে স্বপ্ন আঁকি --

রাত্রি জেগে চাঁদনী দেখি, 

তোমার জন্য কলঙ্ক --

সে অলঙ্কার প্রিয়, 

ভাগ্যবতী বউকে তোমার --

অনেক আদর দিয়ো! 

আমি কি আর কৃষ্ণ প্রেমের 

তেমন মূল্য দিতাম --

রাধা আমি, নামটি তোমার 

রক্তে মেখে নিতাম! 


কানু কানু কানু বলে --

বৃন্দাবন অশ্রু ফেলে,

তুমি এতো নিঠুর বঁধু --

এলে না আর ফিরে,

সব কিছুতে তোমায় দেখি --

রিক্ত তোমায় ছেড়ে!

কোথায় তুমি রাজা হলে 

কোথায় সখার ধাম ---

জানতে চাই না, শুধু জানি 

আমার ঘনশ্যাম!


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy