Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bipattaran Misra

Abstract

5.0  

Bipattaran Misra

Abstract

সকাল সন্ধ্যা কোলাজ

সকাল সন্ধ্যা কোলাজ

1 min
433


পশ্চিম দিগন্তে বড় লাল টিপ ---

ক্লান্ত শ্রমিক গল্পময় বাড়ি ফেরে 

চোখে তার উষ্ণতার আশা ।

উঁচু অশ্বত্থের ঝোপে

পাখিদের জোর জটলা ---

দিনের শেষ সব কথা বলে নেয়। 

লতায় পাতায় জাগা 

মন কেমন করা অন্ধকার ---

গড়িয়ে গড়িয়ে ছড়ায় দিক দিগন্তে ।

এই মাত্র কোথাও

একটা ফুল ঝরে গেল, 

আবার কোথাও ফুটল 

এক‌শ সন্ধ্যামনি ।

আমারও একদিন ডুব দিল 

কালো অস্তাচলে ।


পুবের আকাশ আবার লাল হবে ---

শিশুটিকে চুমু দিয়ে শ্রমিক কাজে যাবে।

শাবকের খাবারের খোঁজে 

পাখী উড়ে যাবে ।

এক ফোঁটা এক ফোঁটা করে 

সারা রাত ধরে 

হাঁড়ি ভরে যাবে জীবনের রসে ।

আমি ও হাঁটতে যাবো বাঁচার নেশায় ।

সঙ্গীহীন অন্ধ ভিখারী ---

আপনজনে ছেড়ে গেছে তাকে ---

জীবনের রসদের খোঁজে 

সে ও রাস্তায় নামে ।

তারপর আর এক ভোর আসে 

আর এক গোধূলি চলে গেলে ।

তারপর আর এক

তারপর..... তারপর.... 

এই নদী বয়ে যায় ---

কোনো দিন শুকায় না জল ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract