Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bipattaran Misra

Classics

5.0  

Bipattaran Misra

Classics

বাণী বন্দনা

বাণী বন্দনা

1 min
3.8K


  


হলুদ গাঁদার মেলা 

পরনে বাসন্তী রঙ 

কৃষ্ণচূড়া অশোক পলাশের ডাল লাল ।

শীত বলে যাই যাই 

দক্ষিণ বাতাস এলো বলে ---

বসন্ত এসেছে ওই 

শ্রী পঙ্চমী আজ ।

হে বাকদেবী ---

ছন্দের গঙ্গোত্রী 

কাব্যের মানস সরোবর ---

বাজাও আমার বীণা 

বিকশিত করো বাণী ।

পৃথিবীর যত রঙ 

আকাশের যত আলো দিয়ে ---

দোলাও হৃদয় পদ্মদল ।

যে কৃপা দৃষ্টিতে ---

দস্যু হলেন প্রিয় বাল্মীকি 

অবোধ কা‌‌লিদাস মহাকবি 

অন্ধ হোমার দিলেন ইলিয়াড ওডিসি 

সেই সুনজর একটু ফিরাও দেবী ---

আমি দীন অনুরাগী 

সাজিয়ে দিয়েছি তোমার বেদী 

আমের মুকুল পলাশ দিয়ে।

এসো দেবী , বসো একবার 

মনের মধ্যে সাজিয়েছি মণ্ডপ ।

সৃষ্টি দেবতার মানস কন্যা 

সৃষ্টির আদি প্রিয়া ---

পূজা নাও , প্রসন্ন হও

দাও সৃষ্টির প্রেরণা ।।


Rate this content
Log in

Similar bengali poem from Classics