Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Bipattaran Misra

Abstract Romance Fantasy

5.0  

Bipattaran Misra

Abstract Romance Fantasy

একমুঠো শিউলি হাসি

একমুঠো শিউলি হাসি

1 min
490



অভিসন্ধিহীন শিশু শিশু হাসি 

মানুষ গাছে সবচেয়ে সুন্দর ফুল --

এই ফুল -- এই হাসি -- 

আমি ভালোবাসি।


এই ফুলে পূজা পায় মানবতা 

পূজা পায় জগতের জীব, 

মানুষ ই তো প্রেমের ঠাকুর গোপীনাথ

প্রাণীকুল নীলকণ্ঠ শিব।

 

যে মানুষ প্রাণ খুলে হাসে নাই 

বজ্রাহত গাছের মতো

সে জীবন দুর্বিপাক, 

দুশ্চিন্তা, ষড়যন্ত্র আর 

হতাশ নিশ্বাস ভুলে

ছোট্ট জীবন --

একবুক তাজা অক্সিজেন পাক।


মানুষকে এনে দাও

একমুঠো শিউলি হাসি --

বোকা বোকা বন্য হোক 

সেই হাসি তাও ভালো, 

আমার মলিন কালো ধুয়ে যাক --

বর্ষণ করো তোমার হাসির 

রূপালী আলো।


Rate this content
Log in