Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Apurba Kr Chakrabarty

Tragedy Crime Others

4.0  

Apurba Kr Chakrabarty

Tragedy Crime Others

আজব সুখ

আজব সুখ

1 min
208


 আজব সুখের খোঁজে ওরা খাটছে হরদম!

বিদ্বজ্জনের দুষ্ট মাথা, অবাক বোকা ! 

ভাবছে হাবা, পাচ্ছি কত বিনি পয়সায় 

ভর্তুকি আর অনুদানে, ছুটটে ভোটার ভাতার টানে।

চালাকের ভেল্কী খেলায়,ঋণে জর্জর মাথা বিকায় 

  অনুদানের দ্বিগুণ হারে , হিসাব নেবে কে!

বুদ্ধিজীবী দালাল সাজে , সেলিব্রেটি সঙ্গে নাচে। 

হাবু গাবু ফুর্তি কত, হিরো সেজে চোখ রাঙ্গিয়ে 

একদিনেই মাত্  করেছে, পাঁচ বছরের রাজ!

সব্জি বেচে, মুরগী কেটে কোটিপতি  আজ।

কৃষান জওয়ান দরদ মেখে,ভন্ডদের ভাষনবাজির

 মদক নেশায় মজছে ওরা নেশার ঘোরে।     

  ভাবছে দেশের রত্নসম !দেশের তরে যাক না প্রান। 

পিঠ চাপড়ে আদর কত, শোষণ যতক্ষণ! 

শোষিত না ছি ! জন্ম ভূমের সেবায় ব্রতী ! 

কুক্ষিগত ক্ষমতা কারো, কারোর মুলধন। 

মানিক জোড় খেলছে লাট্টু , সুতোয় মেরে টান ।

ঘুরছি মোরা বন বনিয়ে, ভাবছি কত মান !

চাকর বাকর সেলাম ঠোকে,

রঙিন নেশা সুরার টানে

কোটি টাকার হরেক গাড়ি,রাখা ওদের সখের নেশা

আসল ওদের গুপ্ত নেশা,নাকের নাকাল হাতে রাখা 

সুপ্ত ভীষণ ওদের মিশন,ঘুন পোকাদের স্বভাব যেমন

বিশ্ব আলোক ছাড়ি ওদের, চিত্ত আঁধার নিশা

গজকচ্ছপ সবজান্তা, দিগ্ গজ যত বিশ্ব নেতা! 

ধন কুবেরের রাতের পেঁচা, অদৃশ্য খাঁচায় পোষা!

মেকী সোহাগে ব্যস্ত সদা  সন্ত্রাসীদের সখা।

বুদ্ধির ঢেঁকী চিল চিৎকার,কে চাইবে হিসাবনিকেশ

 জন দরদী চলছে দেখো উন্নয়নের সরকার !

ভাঁড়ার শুন্য, ঋনে জর্জর ,প্রতারণার বন্ধ ভূমে

 থাকবে নীরব মুন্ডছেদে ,নেই চিৎকার খতম কালে

পুশিয়ে দেবে আপন জনে,অশ্রু জলে চুপটি রবে,

 পদক হল জয়ের নিশান মরণোত্তর পুরস্কার ।

চোখে ঠুলি পড়েই আছি ,

উলুখাগড়া প্রান তো যাবেই,

রাষ্ট্রনেতার বিজয় দেখে জয় ধ্বনি কর।

যতই ওরা করুক লোপাট ,অনাহারে মর।

দেখব না কো চোখেই মেলে ,চুপটি করে থাক।

সংবাদে আর তথ্য দিয়ে, বুঝিয়ে দেবে

রাজ রাজাদের ভীষণ দরকার। 

বুদ্ধিজীবীর তকমা পেয়ে, 

নগদ কিছু হাতিয়ে নিয়ে

পদক পবার হাতছানিতে 

খুশীর জয়গান গাইবে ওরা, জোরসে দেবে হাঁক।

আসছে বছর আবার হবে, ঘুরিয়ে দেখায় নাক।

জাগত টাতো একই আছে,

চাটুকদাররা সব রাজ প্রসাদে,

রংটা শুধু বদলে গেছে, সুখের খোঁজ কর !



Rate this content
Log in

Similar bengali poem from Tragedy