Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Apurba Kr Chakrabarty

Crime Inspirational Others

4.0  

Apurba Kr Chakrabarty

Crime Inspirational Others

গনধোলাই

গনধোলাই

1 min
158


ও কীসের হল্লা সুসভ্য মানুষের 

আজ বুঝি ওরা কিছু উৎসবে মেতেছে!

বাজী খেলা ! বাঁদর নাচ ! ভোজবাজী চলেছে!


কী এমন দৃশ্য যে !   নির্বাকে  দেখছে !

কী এমন  মজাদার ঘটনা টা ঘটছে !

মানুষের জটলা কেন ক্ষনে ক্ষনে বাড়ছে!


উন্মাদনায় ছোটবড় সকলে ছুটছে ,

অনাহুত পথিকেরা দলে দলে জমছে,

নিকটে এসে দেখি  গনধোলাই চলছে !


অসহায় স্বজাতির নিপীড়ন দেখছে 

আর্তের  প্রানভেদী ক্রন্দন শুনছে

 দোষী না নির্দোষ বিচার ! গনআদালত চলছে !


কৈফেয়ত চাইবে না কেউ,  হোক না হটকারী 

হাতের সুখে মেটায় তাই অজ্ঞাত পথচারী 

আইনের রসীকতায় কভু যদি হও ভুক্তভোগী! 

ভেবেছ কী ওহে অধম ! নিঠুর অত্যাচারী ।


কোন জীব আছে কী ভবে 

স্বজাতে মিলে একেরে করে পীড়ন

না জেনে,  না বুঝে, না ভেবে, এমন অকারন ।


সর্পের বিষ দন্তে, মধুমক্ষীর বিষ হুল 

মাকরসার লালায় গরল, কলীকা বিষ ফুল

সবচেয়ে ভীষণ বিষ, হিংস্র মানব কুল ।

   



Rate this content
Log in

Similar bengali poem from Crime