STORYMIRROR

মোহন দাস (বিষাক্ত কবি)

Tragedy Classics Crime

4  

মোহন দাস (বিষাক্ত কবি)

Tragedy Classics Crime

ছাড়পত্র

ছাড়পত্র

1 min
463


নারীর বুকের কাপড় না সরিয়েই এখন চলবে নিগ্রহ

সারা রাত, সারা দিন

সারাটা সকালও চলতেই পারে ধর্ষণ কিংবা সারাটা বিকেল,

কেউ কিচ্ছু বলবে না, কেউ বাঁধাও দেবে না

হবেও না পুলিশ কেস অথবা মামলা মকোদ্দমা

কিংবা ফাঁসি-জেল ।


ট্রেনে বাসে এখন যাত্রীর বদলে উঠবে এক-এক দল ধর্ষক

সারাটা রাস্তা চলবে ধস্তাধস্তি

গন্তব্য নেই উদ্দেশ্য কেবলই শ্লীলতাহানী,

সারাটা রাস্তা নারীর ইজ্জত লুট হবে, সারাটা শহর লুটবে এখন

সারাটা দেশ লুটবে

নিরস্ত্র, নিরীহ, অভাগী নারী ঝরাবে কেবল চোখের পানি ।


ধীরে ধীরে ধর্ষকে ছেঁয়ে যাবে নীল আকাশটা

অফিস, ব্যাংক, স্কুল, কলেজ চারিদিকে ধর্ষক ঘুরে বেড়াবে

ওদের কাছে আছে ছাড়পত্র,

কেউ কিচ্ছু বলবে না, সারাটা দুপুর চলবে যৌন নিপীড়ন

ভারতীয় সংবিধান ধর্ষিত নারী এখন

বিচারপতিও সঙ্গম করলেন, তাই লিখলাম দুই ছত্র ।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy