Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Madhuri Sahana

Tragedy Classics

3  

Madhuri Sahana

Tragedy Classics

ঠিকা

ঠিকা

1 min
359


পলু মেয়ে নয় মেয়েছেলে ‌;

বাড়ি বাড়ি ঠিকা কাজে দিন চলে ।


নানান রকম রান্নার সুঘ্রাণ , 

পেট ভরে খায় ।

সাবানের ফেনা মাখা হাতে ধীরে থালাবাটি ধুয়ে নেয় ।


পলু মেয়ে নয় মেয়েছেলে ;

বাড়ি বাড়ি ঠিকা কাজে দিন চলে ।


টিভিতে রঙিন শাড়ি গয়না পরা বৌ 

স্বামীর সোহাগ পায় ; চোখ আটকায় ।

পলু মারবেল পোঁছে ভেজা ন্যাকড়ায় ।

পলু ব্যাথা হাতড়ায় ,

প্রায় দিন স্বামীর লাথির আঘাতে চামড়া ফেটে যায় ।


পূজোর আসনে মঙ্গল আরতি হয় ,

পলু দুর থেকে দেখে নেয় ,

দেবতার সুখ ; 

ভোগের থালায় ।

চলে যায় দ্রুত পা'য়ে ।


পলু মেয়ে নয় মেয়েছেলে 

বাড়ি বাড়ি ঠিকা কাজে যায় ।


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy