sourav dey

Tragedy Inspirational

4.5  

sourav dey

Tragedy Inspirational

শিক্ষা?

শিক্ষা?

2 mins
535


অফিসের কাজ শেষ করে সৌমেন বাবু আজ একটু তাড়াতাড়ি বেড়োলেন। বস যেহেতু বাইরে গিয়েছেন সেই কারণে বলার কেউ নেই এখন, নইলে অন্যান্য দিন ফিরতে ফিরতে অনেকটাই রাত হয়ে যায়।

 ট্রেন থেকে নেমে একটু বাজার সেরে অটো ধরলেন বাড়ি ফেরার । অটোতে পিছনের মাঝের সীট টাতে উনি বসলেন। ডানপাশে এক ভদ্রমহিলা আর বাঁদিকে একজন বয়স্ক ভদ্রলোক। আর সামনের সীটে ড্রাইভার আর দুজন ছেলে। অটোটা যখন সৌমেন বাবুর স্টপের কাছাকাছি পৌঁছলো পিছন দিক থেকে কোনো হর্ন না বাজিয়ে হঠাৎই একটি বাইক ওভারটেক করতে গিয়ে অটোর সামনে চলে এলো। বাইকটাও যথেষ্ট স্পীডেই ছিল, অটোর ড্রাইভারকে অগত্যা জোরেই ব্রেক কষতে হলো, নইলে একটা বড় দুর্ঘটনা ঘটতে পারতো। সৌমেন বাবু সহ অটোর বাকী যাত্রীরা হকচকিয়ে উঠলো। সৌমেন বাবুর পাশের ভদ্র মহিলা হাঁটুতে খানিকটা ব্যাথা পেলেন। অটোওলা বাইকে বসে থাকা ছেলেগুলোর উপর চেঁচাতে থাকলো, সেই সময় বাইকের ছেলে গুলো দাঁড়িয়ে ক্ষমা চাওয়া তো দূরের কথা পিছনের ছেলেটা হাতের মধ্যাঙ্গুলী দেখাতে দেখাতে স্পীডে বেরিয়ে গেলো। যাত্রীরা সকলে নিজেদের মধ্যে বলা শুরু করলো এগুলো কে ধরে গণ ধোলাই দেওয়া দরকার, ফাল্তু ছেলে সব। সৌমেন বাবুও বললেন মা বাবার অকাল কুষ্মাণ্ড সন্তান সব, কী শিক্ষা পেয়েছে কে জানে এরা। 

তারপর সৌমেন বাবুর স্টপ এলো, উনি বাড়ি পৌঁছলেন। বাড়িতে গিয়ে স্ত্রীকেও বললেন ঘটনাটা। উনার স্ত্রীও শুনে ছেলেগুলোকে গালমন্দ করলো। সেদিনই রাতে সৌমেন বাবু যখন ছাদে উঠলেন সিগারেট খাবে বলে। তখনই তার ছেলের ঘর থেকে শুনতে পারলেন ছেলে ওর বন্ধুকে ফোনে বলছে - তুই রিয়াকে কেন বলেছিস আজকের ঘটনাটা ও দ্যাখতো ঝামেলা করছে, এবার কোনোসময় বাড়িতে এসে যদি ও মাকে বলে দেয় আমার তো আর বাইক কেনা হবেনা। বাবা কে অনেক কষ্টে রাজী করিয়েছি, মডেল টাও চুস করে এসেছি। সামনের মাসেই কিনতে পারি। আর তুই তো শালা মিডিল ফিঙ্গার দেখালি এবার তোর গার্লফ্রেন্ডকে বলি কথাটা। 

এসব শুনছেন আর সিগারেটের ধোঁয়া ছাড়ছেন আর নিজেকেই প্রশ্ন করছেন সৌমেন বাবু সত্যিই প্রকৃত শিক্ষা দিতে পেরেছেন ছেলেকে? 


Rate this content
Log in

Similar bengali story from Tragedy