Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published
Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published

AYAN DEY

Abstract


3  

AYAN DEY

Abstract


কল্পনগর

কল্পনগর

2 mins 934 2 mins 934

কল্পনগর শহরে ঘুরতে গিয়ে গতমাসে বহু অদ্ভুত বিষয়ে অবাক হয়ে গেছে স্নিগ্ধজিৎ । সবের মধ্যে একটি বিষ​য় বেশ অদ্ভুত ।

কল্পনগর নামের সঙ্গে সাযুজ্য বজায় রেখেই তার অবাক করা সব বিষ​য় । ভার্চুয়াল দুনিয়া বলতে বলতে ওখানকার লোকেরা সবই ভার্চুয়ালি করে । শহরের চারপাশে সবই ভার্চুয়াল । রাস্তার দুপাশ জুড়ে সারিবদ্ধ স্ক্রিন । স্ক্রিনে প্রতিভাত হচ্ছে গাছ - গাছড়া , বাড়িঘর , নদীনালা । স্নিগ্ধজিৎ যে পথটায় চলছিলো সেটাও ভার্চুয়াল বুঝলো যখন একটা গাড়িতে হাত দেখিয়ে থামিয়ে উঠতে গিয়ে দেখছে গাড়িটা ছোঁয়া যায় না । অথচ দিব্য তাতে চেপে যাত্রার অনুভূতি হ​য় ।

একটা চিড়িয়াখানা আছে , গন্তব্য হলো সেখানে । যথারীতি চিড়িয়াখানাও ভার্চুয়াল । একটা অদ্ভুত দেখতে প্রাণী , ঠিক গরিলার মত , দেখে দাঁড়িয়ে পড়লো ছবি তুলবে বলে । কিন্তু স্ক্রিনের কী করে ছবি তুলবে , স্পষ্টই হবে না । এখানেই ঘটলো চমক । ওই প্রাণীটা নিজেই পোজ দিয়ে তার সম্মুখে এসে পিছন করে দাঁড়ালো আর তুলে নিলো সেলফি । 

হাসতে হাসতে চোখ থেকে তার ভার্চুয়াল রিয়েলিটি ডিভাইসটা খুলে গেলো । এর কিছুদিন পর মেয়েকে নিয়ে আলিপুর চিড়িয়াখানায় গেলো স্নিগ্ধজিৎ । নতুন শিম্পাঞ্জী এসেছে একটা । খাঁচার সামনে দাঁড়িয়ে মেয়েকে কোলে করে শিম্পাঞ্জীকে পিছনে নিয়ে সেলফি তুলতে যাবে অমনি ফোন গেলো হাত থেকে ফসকে । খাঁচার রডের ফাঁক থেকে তুলতে গিয়ে ফের ঘটলো চমক । শিম্পাঞ্জীটা তার আগেই মোবাইলটা তুলে হাত বের করে ওদের দুজনকে নিয়ে সেলফি নিতে অগ্রসর হলো । স্নিগ্ধর চোখ কপালে , তবু মন ঠিক করে সে ক্যামেরার মুখে এসে দাঁড়ালো । ছবি তুলে ফোনটা দিয়েও দিলো শিম্পাঞ্জী ।


Rate this content
Log in

More bengali story from AYAN DEY

Similar bengali story from Abstract