Riya Bhattacharya

Abstract Drama Fantasy

4.0  

Riya Bhattacharya

Abstract Drama Fantasy

দিন

দিন

1 min
305



একটা দিন এমন হোক,সিলেবাসের জাঁতাকলে পিষ্ট না হয়ে আনন্দদায়ক হোক পড়াশুনা।ক্লাসের লাস্ট বেঞ্চের সবচেয়ে অমনযোগী ছাত্রও হাসিমুখে বলুক,--"পড়তে ভালোলাগে তাই পড়ি,নম্বরের র‍্যাটরেসে দৌড়াবার জন্য নয়।"

একটা দিন এমন হোক,সমাজসিদ্ধ পুরুষালী গঠনহীন কমনীয় ছেলেটিকে পাড়ার কাকিমা-জ্যেঠিমাদের টিটকিরি শুনে গালমন্দ শাপশাপান্ত না করে পাশে বসিয়ে মাথায় হাত বুলিয়ে মা বলুন,--"তুই যেমন ঠিক তেমনটাই থাক,কারো জন্য নিজেকে বদলাবি না।ছেলে-মেয়ের ভেদাভেদ পরে,আগে তুই আমার সন্তান।"

একটা দিন এমন হোক,কলেজের কবি ছেলেটির প্রেমে পড়া মুখচোরা মেয়ের বড়লোক বাবা তাকে চমকে স্যুট টাই পরা কর্পোরেট পাত্রস্থ না করে কবি ছেলেটিকে বাড়িতে ডেকে বলুন,--"চাইনা থ্রি বি এইচ কে বাড়ি,চারচাকা গাড়ি,অধিক মূল্যে কেনা সর্বোত্তম বিনোদন,তোমার কলমে অমর করে রেখো আমার মেয়েকে,দুবেলা দুমুঠো খাইয়ে মাথার ওপর একটা ছাদ দিও,ভালোবেসো নিঃস্বার্থভাবে, তাহলেই হবে।"

একটা দিন এমন হোক,খবরের কাগজের পাত্রী চাই বিজ্ঞাপনে প্রকৃত সুন্দরী,গৃহকর্মনিপুণা, ফর্সা পাত্রীর সন্ধান না করে মানুষ সন্ধান করুক গুণী মননের,রূপে কি বা আসে যায়!!

একটা দিন এমন হোক,লাইকের সংখ্যা নয় লেখার গুণগত মান নির্ধারণ করুক প্রকৃত লেখকসত্ত্বাকে,স্তাবক নয় সামনের সারিতে থাকুক প্রকৃত বন্ধু,পথপ্রদর্শকেরা।

জানি এ লেখা অনেকের ভালো লাগবে,অনেকের লাগবে না,অনেকে আড়ালে মুখ টিপে হয়ত হাসবেন।কিন্তু একটিবার নিজের চোখদুটি বন্ধ করে ভাবুন তো!!এমন দিন সত্যি এলে কি ভালো হতো না?পরিবর্তন আপনার মধ্যেই আছে,অপেক্ষা তাকে জাগিয়ে তোলার।।




Rate this content
Log in

Similar bengali story from Abstract