Exclusive FREE session on RIG VEDA for you, Register now!
Exclusive FREE session on RIG VEDA for you, Register now!

Riya Bhattacharya

Abstract Inspirational


3  

Riya Bhattacharya

Abstract Inspirational


নতুন বছর

নতুন বছর

1 min 226 1 min 226


পুরাতন বছর দিয়েছে অনেককিছু, কেড়েছে হয়ত তারচেয়ে অনেক বেশি। পেয়েছি লেখনীসূত্রে সকলের ভালোবাসা, কিছু মানুষের অকৃত্রিম স্নেহ ও সহচর্য এবং কখনো না ভুলতে পারা কিছু পাগল বন্ধু।

হারানোর লিস্ট লম্বা অনেক। প্রিয়জন বিয়োগ, কিছু তথাকথিত কাছের মানুষের নোংরাভাবে বদলে যাওয়া, অপমান - অভিযোগের ডালি, স্বার্থপূরণ না হলে মানুষ কতটা ভয়ংকর হতে পারে তা চাক্ষুষ করা ; ঘটে গিয়েছে সবই।

তবে পেছন ফিরে তাকাইনি, তাকাবোও না। নতুন বছরে নিজেকে দেওয়া কথাগুলো রাখতে হবে, প্রকৃত প্রিয় মানুষদের মুখ উজ্জ্বল করতে হবে যারা যেকোনো পরিস্থিতিতে ছেড়ে যাওয়ার কথা ভাবেনি। যখন আমি সবকিছু থেকে দূরে সরে গিয়েছিলাম, তারাই আমায় টেনে রেখেছিল প্রাণপণে; ইচ্ছেসুতোর মত।

নতুন বছরে বদলেছে অনেককিছুই, ক্যালেন্ডারের পাতার সাথে পাল্লা দিয়ে বদলে গিয়েছি আমিও। কারো কথায় সত্যিই আর কিচ্ছু এসে যায় না, আমি জানি যদি কখনো প্রকৃতই ভুল করি এই কাছের মানুষগুলোই সবার আগে টেনে সরিয়ে নেবে আমায়; বিনা অভিযোগ - অপমান করে।

নতুন বছর ভালো কাটুক সকলের, নতুন উদ্যমে প্রাণশক্তিতে ভরে উঠুক জীবনখাতার পাতা। নিজেকে ভালোবাসুন, তবেই ভালোবাসতে পারবেন অপরকে। নতুন বছরে অপাত্রে ভালোবাসা দান বন্ধ করুন, দিন তাকেই; যে এর মর্যাদা করতে জানে। নতুন উদ্যমে বাঁচুন, মরার জন্য অনেক মূহুর্ত পড়ে আছে।

গল্পে থাকুন, থাকুন কবিতায়। পাঠক ছাড়া আমাদের সত্যিই কোনো দাম নেই, অনুভূতি বিকিয়ে দেবেন না ; উদযাপন করুন।


Rate this content
Log in

More bengali story from Riya Bhattacharya

Similar bengali story from Abstract