Sipra Debnath

Tragedy Inspirational

4.0  

Sipra Debnath

Tragedy Inspirational

ধারাবাহিক পর্ব-৬ নিমাইয়ের সংসার

ধারাবাহিক পর্ব-৬ নিমাইয়ের সংসার

2 mins
179



মাইয়ার বিয়ার হরে দি বাড়িখান ক'দিন ধরি একদম চুপচাইপ। মাইয়ার লাই বুলি বেডির মন কিরম করের।বাড়িখান‌ বেশি হাকা লাগের। বেডির বুকের ভিতরে দি হু হু করি উডের। ভাইয়েরগো অ' মন খারাপ লাগের বইন'গার লাই।বইন শউর বাড়িত ভালা থাইকব সুখে থাকব হেই কথা ভাবি মনেরে প্রবোধ দ্যে।


  শোষেন ভূপেনের জীবন যুদ্ধ শুরু হইল।অইন্যা হ্যাতার বহুত দায়িত্ব বাড়ি গ্যাছে।মায়েরে আর ছোড দুই ভাইয়েরে হড়ালেখা শিখাই মানুষ কইরত হইব।হিয়রা দুই ভাই মিলি একলগে কাডের মিলে কাম কইরত যা বিয়েনে হান্তা ভাত খাই।ছোড দুই ভাই ইসকুলে যা।হ্যাতার গো পইসার অভাবের লাই পেরাইভেট মাসটর রাইখত হারে না। বাড়িত অ'হেরুম কেউ নাই যেন দ্যাখাই দিব বুজাই দিব। ছোড দুই ভাইরে পেরাইভেট হড়ানের লাই হিয়রা বড্ডা দুই ভাই ওভারটাইম কইরতে আছে।

 

নিরু কেলাস টেন,কালু ফাইভ। শোষেন পেরেমে হরে, মিলে যাইত আইত রাস্তাত দেখা এক মাইয়ার লগে।অনু মইধ্যে মইধ্যে নিজের বাপের লগে দি মিলে জাওন আইয়ন করে। হ্যামনে তার গো দেখা হ । চোখে চোখ পড়ে একজন ঐন্যজনের কাছে আইয়ে।দুইজন বিয়া কইরতে মনস্থ করের।কথা আগে বাড়ে।দুই বাড়ির মতে সামাজিক বিয়া হ' দুইজনের। হাড়া হত্তিবেশী ব্যাকতে মিলি বউত আনন্দ হ'।হরের দিন নতুন বৌ লই আনন্দ হাসি ঠাট্টা কইরতে কইরতে বাড়িত আইয়ে। বরন করি বউ ঘরে তোলের। নিয়ম করি,কড়ি খেলা হ'। তার বাদে জামাই বউ আলাদা ঘরে। কালরাত্রি শুরু। হরের দিন ছানের আগে একজন অইন্যজনের মুখ দেখা যাইত ন'। শোষেন খাই দাই আলেদা ঘরে ঘুমাইত বুলি চলি যার'গই।

 

      বিপত্তি আরম্ভ হইল, নতুন বউয়েরে যইন্যা ভাত খাইত দিল। ভাতের থাল আর চাইল দেখি নতুন বউয়ের মাথা গরম হই গ্যাল গই। ভাতের চাইল মোডা গোডা গোডা ভাত আর তরকারির চেহেরা দ্যাই বউয়ের দুই চোখ ছানাবড়া। ভাতের থাল দূরে ঠ্যালি দ্যে, কই উডে আই এইসব খাঅন খাইতাম পাইরতাম ন'। আর লাই ভালা ভাত লই আন। রাগে নতুন বউ রান্দাঘর ছাড়ি চলি যা বড় ঘরে না খাই দাই ঘুমাই হড়ে। বাড়িহুদ্দা ব্যাকগুনের চোখ কপালে উইঠছে। ওরে মা নতুন বো এগিন কি ক'। হ্যাঁতারা তো ইয়ার আগে কোন নতুন বউয়েরে এরুম কান্ড কইরতো দ্যাখেন'। হগলে মিলি বউয়ের তামাশা দ্যাখি মাথাত হাত। বেডির চেহারাত চিন্তার ভাঁজ। বেডি বুইঝতে পারে যেন হ্যাতির সুখের দিন শেষ।

 ****************************************



Rate this content
Log in

Similar bengali story from Tragedy