AYAN DEY

Abstract Others

1  

AYAN DEY

Abstract Others

বন্দী

বন্দী

2 mins
374


প্রিয় ডায়েরি , ৩১ শে মার্চ : আজ আরও একটা দিন , আরও একটা দিন করতে করতে এসে পড়লাম মার্চের শেষে । আমি নিজেকে এমনি ১৬ থেকে কয়েদ করেছি ঘরেতে । কিন্তু আসল লকডাউন যদি বলি তো আজ হলো সপ্তম দিন । কিন্তু এই সাতদিনে কিছুই বদলায়নি । বদলায়নি সংক্রমণের ভয়াল গ্রাফ । থামেনি করোনার শমনরথ । কোভিড সারথী যেন তিলে তিলে গ্রাসে এসেছে গোটা পৃথিবীকে । নয় ন​য় করে অঙ্কটা ১৫০০ ছুঁইছুঁই । এত কিছুর মাঝেও বহু অদ্ভুত খবর কানে আসছে । স্থানে স্থানে সাধারণ সময়ের মতো দোকান যাচ্ছে খুলে । লোকজন কি তবে ভেবে নিলো সবকিছু ঠিক হয়ে গেলো ? এদিকে বন্দী আমি ফের সকালে উঠে কাজে বসলাম । আজ ৬.৩০ টা ভোরে বসে পড়লাম । গতকাল এতো জঘন্য ঘুমিয়েছি রাতে , যে সকালে রীতিমতো টলছিলো মাথা । বাবা মাথায় নখ দিয়ে কুড়কুড়ি দিলে খাট ছেড়ে নামলাম । আজ একটু স্বাভাবিক গতির কাজ ছিলো , না কম না বেশী । এক বন্ধুকে একটা লেখা দিয়েছিলাম । কাজের ফাঁকে সুর দিয়ে পাঠালো । ক্লাসিক্যাল মেজাজ বদলে দেয় । ওর গলাটাও প্রাণহরা । একঘেঁয়ে জীবন বদলে দিলো ওর সুর । আনন্দ হলো , প্রেরণা পেলাম বাকিটা লিখে পাঠানোর । এদিকে আমার এক জুনিয়র আজ ফেসবুকে লাইভ এলো । কলেজে থাকাকালীন এক অনুষ্ঠানে " মেঘবালিকা " শুনে মুগ্ধ হয়ে গিয়েছিলাম । ওকে এক ইভেন্টের খবর দিতে গিয়ে জানলাম ও নিজেই স্টোরিমিররে রয়েছে । ও আমার একটা কবিতা পাঠ করলো । দারুণ করলো যে তা আর বলার অপেক্ষা রাখে না । রবীন্দ্রনাথ থেকে নিয়ে শ্রীজাত - এই বিরাট যুগের কটা কবিতা শুনিয়ে শেষ করলো আমার প্রিয় একটি কবিতা " বেহালার ছেলেটা " দিয়ে । দিনটা সব মিলিয়ে বেশ ভালোই গেলো । আবারও বলি , দূরত্ব বজায় রাখুন ও হুয়ের গাইডলাইন মেনে চলুন । বাড়ি থাকুন , সুস্থ থাকুন ।


Rate this content
Log in

Similar bengali story from Abstract