Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published
Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published

AYAN DEY

Abstract Others


2  

AYAN DEY

Abstract Others


১৪

১৪

2 mins 198 2 mins 198

প্রিয় ডায়েরি ,

৭ই এপ্রিল :

আজ যে লকডাউনের ১৪টা দিন কেটে গেলো যেন বোঝাই যাচ্ছে না । যেন কোন যুগ থেকে আমরা গৃহবন্দী । দেশ স্বাধীন করতে স্ব​য়ং নেতাজি বাড়ি থেকে পালিয়েছিলেন বুদ্ধির জোরে কিন্তু কি জানেন এই করোনা থেকে বাঁচতে এই কুটনীতির বিন্দুমাত্র দাম নেই । করোনা থেকে গোটা দেশ থেকে স্বাধীন করতে সরকারের রীতি মানা ছাড়া কোনো দ্বিতীয় পন্থা বোধহয় নেই ।

রোজের নিয়মে আজও বসলাম সক্কাল সক্কাল কাজে । এরই মধ্যে জল্পনা কল্পনা তুঙ্গে ১৪ এর পরে ঠিক কোন স্ট্র্যাটেজি নেবে সরকার সেই নিয়ে । ব্রিটেনের প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি অনেকেরই চিন্তার উদ্রেক ঘটাচ্ছে বিশ্বজুড়ে । গোটা বিশ্ব জুড়ে মৃত্যুমিছিলের মধ্যেই কিছু কিছু ঠাণ্ডাযুদ্ধ লাগার কথাও কানে আসছে ।সবমিলিয়ে মনের অবস্থা খুব একটা ভালো নয় ।

কিশোর কুমারের রবীন্দ্রসঙ্গীত বাজছে একটি সিনেমার গানে । বাবা বললেন সেই ইতিবৃত্তান্ত যখন প্রত্যেকে বলেছিলো গাঙ্গুলীবাবু রবীন্দ্রসঙ্গীত গাইতে পারবেন না । আর তখনই সার দিয়ে কিছু অ্যালবাম বেরোলো রবীন্দ্রসঙ্গীতের । ওনার রবীন্দ্রসঙ্গীত আমার একান্ত প্রিয় কারণ আবেগের আতিশয্য দেখাতেন না অথচ কি নিখুঁত ও পরিপাটি গাইতেন । অরিজিৎ সিং যিনি এখনকার আমার প্রিয় গায়ক তিনি নিজে একটি রবীন্দ্রসঙ্গীত চেষ্টা করেছিলেন কিন্তু অন্যান্য গানের মতো আবেগের আতিশয্যে গানটি বোধহয় পরিপাটি হয়নি । হয় তো কিশোরবাবুর মতো বহুমুখী প্রতিভার জন্য আর এক যুগ অপেক্ষা করতে হবে ।

খবর না খুব একটা যেচে শুনছি না , বুঝলেন । যেটুকু টুকরো টাকরা কানে আসছে ব্যস । জানি না এ জল কোথায় গড়াবে । ভগবান , করোনা থেকে বাঁচার জোর দাও ।


Rate this content
Log in

More bengali story from AYAN DEY

Similar bengali story from Abstract