তুমি চেয়েছিলে
তুমি চেয়েছিলে
তুমি চেয়েছিলে
নিখিল মিত্র ঠাকুর
১৭/১১/২৪
তুমি চেয়েছিলে
আমি যেন হই শ্রাবণের বৃষ্টি
ভিজিয়ে দিই তোমায় প্রেমের ধারায়
আমি পারিনি।
তুমি চেয়েছিলে
আমি যেন হই বেগবান নদী
নিয়ে যায় তোমায় প্রেমের বৃন্দাবনে।
তুমি চেয়েছিলে,
আমি যেন হই উত্তাল সাগর
ভাসিয়ে দিই তোমায় প্রেমের ঢেউয়ে,
আমি পারিনি।
তুমি চেয়েছিলে,
আমি যেন হই মধ্যাহ্নের সূর্য
ঘামিয়ে দিই তোমায় প্রেমের উত্তাপে
আমি পারিনি।
তুমি চেয়েছিলে,
আমি যেন হই কোজাগরী চাঁদ,
নিয়ে যায় অভিসারে প্রেমের টানে
আমি পারিনি।
আমার ব্যর্থতা,
পৌঁছে দিল তোমায় কাঙ্খিত ইন্দ্রপ্রস্থ
এখন তুমি লক্ষ চাহিদার অধীনস্থ
ভালো থাকো।
@নিমিঠা