Anirban Das

Classics

4  

Anirban Das

Classics

স্পর্শ

স্পর্শ

1 min
486


মেঘে মেঘে অনেক বয়স হলো 

আঙুলের সাথে আঙুল পাগলামি মন 

মিশিয়ে মিশিয়ে গুছিয়ে রাখা আবদারে 

দেরাজ খোলা এক নৌকা সন্ধ্যা ,  

        শুধু তোর জন্যে... 


তোর খোলা দরজার সামনে দু-দিন যদি হই 

     একমুঠো রোদ্দুর, একদিন তোকে চাই 

      ভেজা ঘামের শহর তোর, স্নাত তাই 

তোর খোলা জানলার সামনে ভিজতে চাই ! 

        শুধু তোর জন্যে... 


ঘুম না আসা চোখে ডুবুরি আমি নীল সমুদ্রে

ফেরিওয়ালা অন্ধকার এক রাতের বিছানায় 

সময় ধার করে রেখেছি শহরের দিলাকাশে 

খাঁজ কেটে নদীতে নৌকা চালিয়েছি মাঝ রাতে ! 

                  শুধু তোরই জন্যে... 


সময় টা বড়োই কম, ঘুম আসেনা  

      ঘুমিয়ে ঘুমিয়েই তোকে খুঁজে যাই 

মিথ্যে তো নয় স্বপ্ন ফুরালেই ভোর পাই 

         ভয় হয় ! যদি তোকে হারাই...

    

শেষ ভোর ! উল্টো মহাভারতে পা ভিজিয়ে ক্লান্ত হবো 

বয়স কমুক ! ছেলেবেলা ! চুমু তোকে ছুঁয়ে নেবো... 

           হিংসুটি, শুধু তোরই জন্যে..... 


শুধু তোরই জন্যে পৃথিবী উল্টে দ্রৌপদী হই

একশো অনুভূতির এক জানালায় রোজ তোকে পাই!


Rate this content
Log in