Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics

4  

Nityananda Banerjee

Classics

শারদ-সিনান

শারদ-সিনান

1 min
284


অন্তরে আজ সবুজের সাজ স্বপ্ন নাতিশীতোষ্ণ,

শ্বেত খাগরী ভরিয়া গাগরী শেফালী মানায় জশ্ন ।

দিগন্তের বায় আগমনী গায় সন্ধিপূজার সূচনা,

আসিবেন উমা বীণাপানি রুমা দীর্ঘ আয়তলোচনা ।

মহালক্ষ্মী সাথে কোজাগরী রাতে এই মরতভূমে,

দানি' বৈভব কো জাগৃতি রব শিহরিবে অনুলোমে ।

মাঠ প্রান্তর খেয়াঘাট চর পূর্ণ কাশের হাসিতে,

পূজা পূজা ভাব কিসের অভাব মোহন মুরলী বাঁশিতে ।

নীল নবঘন কখনো সখনো ঝলকিত সাদা মেঘে,

আঁখিতে কাজল লইয়া বাদল আসে দুর্দম বেগে ।

দীঘির জলে শালুক দোলে কমনীয় কোকনদ ,

সাধন শোধন অকাল বোধন ষড়রিপু হবে বধ ।

খুশি উচ্ছল পরাণ সকল শারদ স্নিগ্ধ সমীরে ,

খুশি খুশি মন সাদা কাশবন দুলিছে ধরণী তীরে ।

***********"*****************"*



Rate this content
Log in

Similar bengali poem from Classics