Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Md Bakibillah

Inspirational

5.0  

Md Bakibillah

Inspirational

সে গাঁ ::

সে গাঁ ::

1 min
638


আমার গ্রাম সবুজঘেরা 

পূর্বদিকে দিগন্ত মাঠ 

দক্ষিনে তার মাইল দুয়েক 

সারি সারি পুকুরঘাট ।

চোখ জুড়ানো দিঘির জলে

 পানকৌড়ি খেলা করে ,

তালের গাছে দলে দলে 

বাবুই পাখির বাসা বোনে,

ভোরের বেলা গাছের ডালে 

দোয়েল মিষ্টি সুর তোলে,

হাজার কোটি জোনাকিতে 

আঁধার ঘোচায় প্রদীপ জ্বেলে ।


আমার গ্রামে হাট বসতো 

সপ্তাহের দুটি দিন --

শীতের দিনে পালা হতো

 পুতুলনাচে আলাদিন ।

আমার গ্রামের চড়ক মেলা

 কিংবা মহরমের লাঠি খেলা,

মনভোলানো বায়োস্কপে 

 কচি-বুড়ো থাকতো মেতে !!


আমার গ্রাম গ্রামই আছে,

এখন আমি নাগরিক !

শুদ্ধ বাতাস সবুজ সবই 

হারিয়েছে এই নগর জীবন 

এখন আমি বৈষয়িক --


আজও চোখে স্বপ্নে ছাওয়া

 শৈশব আর আমার গ্রাম 

ওটাই আমার সেরা পাওয়া ----।।


Rate this content
Log in