Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Debasmita Das

Inspirational Others

3  

Debasmita Das

Inspirational Others

রাবীন্দ্রিক

রাবীন্দ্রিক

1 min
11.5K


অক্ষর স্পষ্ট হয়, কঠিন কলমে, তোমারই পানে চেয়ে,
আমি রবি ঠাকুরের অন্তঃপুরের 'সাধারণ মেয়ে'।
'সহজ পাঠ'এর সরল ছেলেবেলায় মেয়ের আদরিনী,
বুদ্ধপ্রেমী 'শ্রীমতি'র পূজায় তোমার 'পূজারিনি'।
মেঘসম আঁধার তনু মোরে করে পরিহাস,
'কৃষ্ণকলি' স্মরিল মোরে মলয় বাতাস।
'গুপ্তপ্রেম'এ বারেক বাঁধা কিসের লাগি?
'ব্যর্থ যৌবন' আশ্বাস দেয় পরাণ জাগি।
তোমার কবিতায় হৃদয়ে আঘাত জমাতে পারি,
'হঠাৎ দেখা'য় প্রেমে পড়ায় আমি এক সাধারণ নারী।
প্রেয়সী আমি পূর্বরাগের প্রজাপতির 'মরীচিকা',
প্রেমের সংজ্ঞা পেলাম শেষে, আমি "সঞ্চয়িতা"র প্রেমিকা।



Rate this content
Log in