Md Bakibillah

Classics

5.0  

Md Bakibillah

Classics

প্রথমা::

প্রথমা::

1 min
842


এক পলকেই সুখ খুঁজেছিল 

তোমাতে নয়ন,

তোমার আকাশ জোড়া চোখে 

সে দিনগুলোতে 

করতো রোদ ঝিলমিল

তোমার মেঘ কালো চুলের গন্ধে 

জাগতো প্রাণে

 আদিমতা মাখা নেশা ।

তোমার এক ইশারায়

 ভেঙে চুরমার হতো

 শীতের আড়ষ্টতা, 

 কুয়াশায় ভেজা ঠোঁটে 

দিয়েছো আমায় তুমি 

কতো অপার উষ্ণতা .....!!


এমনি করে ডুবখেলা করে 

কাটিয়েছি মোরা বসন্ত পাঁচ,

তারপর তুমি পাড়ি দিলে নিজেই

 দিগন্ত পেরিয়ে মহাকাশ !

শূন্য, মহাশূন্য করে 

শূন্যতা গেলে রেখে 

এ জীবন চিত্রপটে ----!


আজও তাই মেঘের ক্যানভাসে 

খুঁজে ফিরি সেই অবয়ব 

স্বপ্ন আখিও খুঁজে ফেরে 

বারবার শুধুই তোমার ---


রিবর্ণা .....

তোমাতেই প্রথম স্বপ্ন বোনা....


Rate this content
Log in