Kausik Chakraborty

Classics

2  

Kausik Chakraborty

Classics

প্রাপ্তিযোগ

প্রাপ্তিযোগ

1 min
535


প্রাপ্তি হল, কিন্তু শহর এখনো চাদরহীন হল কই

সেরা প্রাপ্তি বলে সাংবাদিক খুঁজে নাম লেখাতে গেলো সকলেই

হাতে হাত রাখলো; ছিটিয়ে দিলো গোলাপজল

পাথরে পাথরে লেগে গেলো ঠোক্কর 

দপ করে জ্বলে উঠলো আগুন

সকলে বললো- জল দাও...

খুব স্বল্প সময়ে পুড়ে গেলো সেসকল পুরস্কার, মানপত্র 

ছুটে এলো গোয়েন্দা কুকুর, ফরেন্সিক দল

শুঁকে দেখলো ঠিক কোন প্রাপ্তির জন্য এত নেমেছিল মানুষটা

মুহূর্মুহু নামতে নামতে কখন যেন রোদ্দুরটা আড়াল করেছিল সে...


এখন অন্ধকার সরিয়ে তার নগ্নতা বেছে নেবার সময়

আজ খবরের কাগজ... ছাপার অক্ষরে প্রকাশ...

"জনরোষের আগুনে প্রহৃত নাগরিক... মৃত্যু--"


আর প্রাপ্তিযোগ নেই... আসলে এইমাত্র সেরা প্রাপ্তি বুঝে নিয়েছে সে...


Rate this content
Log in