Nikhil Mitra Thakur

Classics

4  

Nikhil Mitra Thakur

Classics

ও স্যার

ও স্যার

1 min
277


স্যার,ও স্যার

ছেলেটি এসে ধুপ করে প্রণাম ঠুকে

বলে,"আমায় চিনতে পারছেন?"

হ্যা,মনে হচ্ছে---

তুই অমর্ত্য।

ঠিকই বলেছেন স্যার,

আমি অমর্ত্য।

এখানে কোন অফিসে?

না স্যার,ওই ধর্ণা মঞ্চে--।

স্মৃতির দুয়ারে কড়া নাড়ে,

" পড়াশোনা করে যে গাড়ি ঘোড়া চাপে সে"

ক্লাসে বারবার বলা কথাগুলো--।

মাথা নত করে নির্বাক হয়ে

গুটিগুটি পায়ে হাঁটে,"ও স্যার"।



Rate this content
Log in