Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Ranjit Bagdi

Comedy Drama Horror

3  

Ranjit Bagdi

Comedy Drama Horror

নিতিন বাবু ও তার ছাতা।

নিতিন বাবু ও তার ছাতা।

1 min
181


পাড়ার মোড়ে নিতিন বাবু -

কিনছিলেন মাছের মাথা ,

পিছন হতে কে যেন -

নিয়ে গেছে তার ছাতা।

চেঁচামেচি হলো শুরু -

চোর খুঁজে না পাই ,

নিতিন বাবুর মাথায় হাত -

সাথে করছেন হাই হাই।

ভয়ে প্রাণে আমসি হয়েছে -

তার মুখ খানি ,

ছাতা না নিয়ে বাড়ি ফিরলে -

পিটাবে তার গিন্নি।

ভেবে চিন্তে হয়রান সে -

ফিরবে কি করে বাড়ি ,

এর আগে জুতো হারানোয়-

বউ ছিড়ে নিয়ে ছিল দাড়ি।

চেঁচামেচির মধ্যেই তিনি-

ভাবছিলেন এইসব কথা ,

দূর থেকে কেউ বলে উঠলো -

ওই নিয়ে যায় ছাতা।

ধর ধর বলে দিলো ছুট সব -

চোরের পিছু পিছু ,

যে যা পারলো মারলো ছুড়ে -

আলু-বেগুন-কচু।

অবশেষে চোর ধরা পড়লো-

অনেক ছোটার পর ,

নিতিন বাবু মনে মনে ভাবলেন -

এইবার শান্তিতে ফিরবো ঘর।

দুই এক ঘা লাগিয়ে পরে -

ছাতা নিলেন হাতে ,

কিন্তু একি ছাতা তো আর আস্ত নেই -

দশ-বারো ফুটো হয়েছে তাতে ।

চোখ গুলি তার উঠলো কপালে -

গলা শুকিয়ে হলো কাঠ -

বুঝতে পারলেন ধুলায় তার অবধারিত-

গিন্নির হাতে আজ রাত।



Rate this content
Log in