Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ranjit Bagdi

Romance Classics

5  

Ranjit Bagdi

Romance Classics

নতুন আশা।

নতুন আশা।

1 min
568


আজ ভোর টা ছিল এলোমেলো খুব -

শিশির জমেনি ঘাসে,

পাখিরা ছিল শান্ত খুব -

নিজ নিজ নিবাসে।

ঝিমিয়ে ছিল লতাপাতা সব -

বাতাস ছিল বড়োই শান্ত,

দুই একখানা ঝিঁঝিঁর ডাক -

ভেঁসে আসছিল হয়ে ক্লান্ত।

সূয্যি মামাও ফিরিয়েছিলো মুখ -

মেঘে ঢাকা ছদ্দবেসে ,

দুঃখ কষ্টের খিলখিলে হাসি -

রয়ে গিয়েছিল পাশে ।

এরপরই তার আগমন হয় -

নিয়ে ভালোবাসা ,

জাগিয়েছিল মনে তে আমার -

নতুন এক আশা।

আগের মতোই ভোর হয় এখন -

ওঠেও সূয্যি মামা ,

জীবন করেছে ছন্দময় সে -

ভরিয়ে তুলেছে রঙিন উপমা।



Rate this content
Log in

Similar bengali poem from Romance