Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ranjit Bagdi

Classics

4  

Ranjit Bagdi

Classics

না পড়া উপন্যাস।

না পড়া উপন্যাস।

1 min
418


মায়াটা খুব বেড়ে বেড়ে যায় -

মেঘলা আকাশ কাটছে কই,

বার বার ইচ্ছা হয় পড়তে তোমায় -

আমার গল্পে তুমি প্রেমময়।

রোজ পড়ি একবার করে -

বুঝতে তেমন পারছি কই,

মানছি তুমি একটু কঠিন -

কিন্ত পড়াটা তোমায় অসম্ভব নয়।

চরিত্র তোমার একটু নিরস -

প্রথম পাতা এমনি হয় ,

পাতা উল্টে দেখতে হবে -

নিরস নাকি পাচ্ছ ভয়।

গল্প তুমি মায়াবী বড়োই -

যাচ্ছি ভুলে একটু কোথাও -

চোখের বর্ণনা পড়ার পর -

বুঝলাম তুমি এমন নও।

এইবার তুমি যাবে কোথায়-

উঁহু মোটেও তুমি কঠিন না ,

নিজেকে লুকিয়েছো তুমি -

লুকিয়েছো নিজের যন্ত্রনা।

একটু একটু করে পড়বো তোমায় -

বুঝবো দিয়ে মনের রাশি ,

দুঃখ গুলো নেব কেড়ে স্বার্থপরতা যাবে দূরে -

বলবো তোমায় ভালোবাসি।

নিজেকে তুমি মেলে ধরো -

ব্যথা গুলো সব আমায় দাও-

গল্প তুমি মিষ্টি ভারী -

মুখ ফিরিয়ে এইবার না যাও।

কিছু পাতায় পেরেছি পড়তে-

বাকি তো এখনো পুরোটাই,

একটু খানি দাও না সময় -

আমি যে দীর্ঘ অপেক্ষায়।

সমুদ্র সমান ভালোবাসা তোমার -

লুকানো মনের অন্তরালে ,

উপরে তুমি থাকলেও নীরব -

পাগলী চোখ যে অনেক কথা বলে।

তোমায় পড়তে লাগবে ধৈর্য-

বুঝতে পেরেছি কয়দিনে বেশ ,

ভুলো না তুমি এই কথাটি-

শুরু হলে হবেও শেষ।



Rate this content
Log in

Similar bengali poem from Classics