Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Classics

4  

AYAN DEY

Classics

স্বাধীন হওয়ার মানে

স্বাধীন হওয়ার মানে

1 min
1.2K


বিব্রত কেন নতশির ওরে অহমচিন্তা করে ?

জাগ্রত হও নবারুণ দেখি স্বাধীনতা নির্ভরে।

স্পন্দিত চিত গরব রক্তে আজিকার শুভ দিনে ,

ভরত বংশ আপনার মায়ে লও তুমি আজ চিনে।

চিনছি রোজই রোজকার মতো ব্যস্ত অহর্নিশি ,

তবুও নব ভাবনধারায় দিনটিতে মোরা মিশি।

ললাটরেখায় উঠিবারে ভাঁজ মুগ্ধা ত্রিবর্ণায় ,

ভাসাবারে গা কোমলতা ভরা জাতীয়তা ঝর্ণায়।

হলাহল ভরা উপমহাদেশ অনিবার্য কোনো টানে ,

কামনায় তাই সকলে চিনুক স্বাধীন হওয়ার মানে।


Rate this content
Log in

Similar bengali poem from Classics