Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Classics Inspirational

5  

Nityananda Banerjee

Romance Classics Inspirational

ভাবনা

ভাবনা

1 min
489


রাতের চেয়েও নিঝুম দুপুরবেলা ;

স্তব্ধ হাওয়ায় গুমোট অন্ধকার ,

পদ্মপাতায় বন্ধ হল খেলা ,

জলের বিন্দু ভাসায় আঁখিধার ।

কি যে ভালো লাগে আমার হায় !

গুমরে মরি দেখা যদি না পাই,

বসে থাকি কার যে অপেক্ষায় !

চাঁদের আলোয় জোছনাটুকু নাই।

ডাক দিয়ে যায় অলিগলি পথ ;

তার চে' ভালো মেঠোপথে হাঁটা,

আমি অসতী অন্যেরা সব সৎ ;

ভাবনাটুকুই চলার পথে কাঁটা ।

আধবেলাতে যায় যে পোড়ামুখী ;

কাঁচা বাঁশে ঘুণ ধরিয়ে দিয়ে,

ভরা ভাদরে সূয্যি হয় সুখী ;

বর্ষা গেছে বাদল কালো নিয়ে ।

ঝাপসা দৃষ্টি; চশমা চাপে চোখে;

ইলশেগুঁড়ি চালশে ধরায় যেন,

তন্দ্রা আসে মনে চন্দ্রালোকে ;

যাচ্ছ ফিরে তবে আবার কেন ?



Rate this content
Log in

Similar bengali poem from Romance