Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Riya Bhattacharya

Romance Tragedy Classics

3  

Riya Bhattacharya

Romance Tragedy Classics

মনসিজ

মনসিজ

1 min
334


সীমান্তপথে কাঁটা হয়ে এঁকে দিতে পারি রক্ততিলক...

মনসিজ হয়ে যদি পারো তুমি জ্বলতে,

অকাল কালবৈশাখী উড়িয়ে নেয় যত স্মৃতিধুলো ;

অমলিন তারা মরা চিনারের প্রান্তে।


বেঢপ আঁকশি দিয়ে পেড়ে দিতে পারি চাঁদ...

পকেটের ভাঁজে পারো তাকে যদি পুরে রাখতে, 

একশো তিনের ঘর ছেড়ে ঘোড়দৌড় দেওয়া পারদরেখা ;

পারবে কি তাকে আরবার ফিরে আনতে!


ভাঙা পেয়ালায় তুলে দিতে পারি তরল বিঠোফেন...

বলো পারবে কি তাকে নীলচে শিরায় ঢালতে! 

তবে চলে এসো তিস্তায় ভরা বর্ষায় ;

ঠিক যেইখানে ভাঙা ঘাটে তরী বাঁধতে।


জানি পারবেনা। তবুও ছুঁয়ে যাই মোহনা...

একবার যদি চেনা নাম ধরে ডাকতে,

চলে যাবে জানি ' স্মৃতির মিছিলে ;

একলাটি পারবেনা কভু হাঁটতে।।


Rate this content
Log in

Similar bengali poem from Romance