Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Riya Bhattacharya

Others

2  

Riya Bhattacharya

Others

ফাল্গুনী নারী

ফাল্গুনী নারী

1 min
356


ফাগুন ' আজ আগুন জ্বালো জীর্ণ মনের কন্দরে....

নিরালায় বসে পড়ি হেসে হেসে অসহায় নারীযন্ত্রণা,

তারা খুব সুখে ব্যথা হয়েছিল শেষে ;

তবু এ জঠর ধরে রাখলোনা।


পিয়ালের ডালে পিউ কাঁহা গেয়ে... 

ধৃতিমান যত গুণী, 

শুকিয়ে গিয়েছে স্তাবক পিঞ্জর ;

মায়াজল তবু মরেনি।


স্নিগ্ধতা যত কালিমা হয়ে ললাটে দিয়েছে এঁকে '

মালিন্যতার নেশা, 

সকলি হারায় চিতার আগুনে ;

মিথ্যেহরিণ বাসা।


ফাগরঙা তনু মুছে গেছে কবে ... 

তবু কি জেগেছো নারী! 

ভোগ হতে ত্যাগ হেঁটে গেছো কত ;

পারনী দিগন্ত 'কড়ি।


তবে কেন মিছে সংসার মায়া...

পর 'তরে শত বলিদান, 

মানুষ হয়ে উঠে দাঁড়িয়ো তো কভু ;

বিধাতারে চেয়ে প্রতিদান।।


Rate this content
Log in