Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Riya Bhattacharya

Romance Inspirational

1  

Riya Bhattacharya

Romance Inspirational

কুয়াশা

কুয়াশা

1 min
900



স্তব্ধ হচ্ছে রঙপেন্সিল...

জমাট বাঁধা কুয়াশায় ধূসর বনেদী গন্ধ,

চিৎকার আজকাল বড্ড ক্ষণস্থায়ী --

বন্ধন ; বঞ্চিতের নিটোল সূতিকাগার।


তলিয়ে যাওয়ার মূহুর্তেই...

আরো একবার বেঁচে ওঠার গল্প,

শালুক ফুলের পাকদণ্ডি বেয়ে উঠে কুয়াশার মতো --

অবাধ্য ; তবু আকিঞ্চন নয়।


রাতের নিবিড় হাতছানিতে... 

একটু একটু করে তারাখসার মতো ছলকে পড়ে দূরত্ব,

কুয়াশার দরজা ভেদ করা স্বাতীনক্ষত্রের আলো --

মৃত্যু ; আবার বাঁচার গল্প বলে।


জীবনকে থামতে নেই...

শুনে শুনে পচে যাওয়া কানগুলো খাড়া হয়ে ওঠে, 

কুয়াশা ছাইয়ের মতো উড়ে সরে গেলে ---

অযান্ত্রিক রোদ ; হাসি হয়ে ফুটে ওঠে আকাশে।।




Rate this content
Log in

Similar bengali poem from Romance