Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Riya Bhattacharya

Abstract Tragedy Fantasy

3  

Riya Bhattacharya

Abstract Tragedy Fantasy

সেদিন লিখবো এমন

সেদিন লিখবো এমন

1 min
250



হয়ত বয়স অনেক বেড়ে গেলে পড়ে... 


যখন বুড়ো হাড়ে জমা হবে ধুলো, 


নির্বাক শব্দেরা মিছিল করে ক্ষমাপ্রার্থনা করবে বিক্ষুব্ধ আঙুলের কাছে, -----


সেদিন লিখব এমন! 


অপ্রাপ্তির ক্ষণগণনা যেদিন তোতার মুখ থেকে টুপ করে খসে পড়বে নগ্ন জমিনে.... 


আস্তিন গুটিয়ে তেড়ে আসবেনা কাবা - কৌরবের সান্ত্রীগুলো,


ভালোবাসা যেদিন ঠুনকো পয়সার ঘায়ে বিক্রি হবেনা মধ্যরাতে ----


সেদিন লিখব এমন! 


আমি কবিতা লিখতে চাই ' বুভুক্ষু বিপ্লবের কবিতা.... 


কতকগুলো ঘোলাটে কাগজ দলাপাকিয়ে গুঁজে দিতে চাই অন্ধ সিস্টেমের মুখে, 


মদিরার গেলাসে যেদিন মিশে যাবে হাসনুহানার সাবেকী উল্লাস ---


সেদিন লিখব এমন! 


আমি লিখব, লিখতে আমাকে হবেই.... 


খেটে খাওয়া ঘামের গন্ধে লিখতে হবে বিচিত্র ইতিহাস, 


এমন - তেমন নয় ' সুরাবর্দীর আড়াই চালে কিস্তিমাতের গল্প ---


একদিন যা হারিয়ে গিয়েছিল কুয়াশার অন্তরালে। 


মৃগনাভী ছিঁড়ে যেদিন আনব আদুরে মেয়ের অভিশাপ..... 


কিংখাবে মুড়ে তুলে রাখব তাকে বাতিল রাজার সিন্দুকে,


আভিজাত্য শব্দটাকে আভিধানিক বলে ছুঁড়ে ফেলব নরকের কাঁটা দরজায় ;


সেদিন লিখব এমন! কবিতা যা কবিতা নয়।।




Rate this content
Log in

Similar bengali poem from Abstract