Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Comedy

3  

AYAN DEY

Comedy

কানুরাম শারদ সংখ্যা

কানুরাম শারদ সংখ্যা

1 min
397


কানুরাম একদা পেয়েছিলো সাজা রে ,

দিয়েছিলো গুরু তার বসে বাগবাজারে । 

গান শেখা রোজেকার সেদিনেও গেলো তাই ,

আচমকা দোকানেতে লস্যিতে মজে ভাই ।

গলা তার গেলো বসে হিমজমা ঠান্ডায় ,

গুরু ঠিকই বুঝলেন কেনো গলা বসে যায় ?

" তুই বেটা উজবুক তোর নাকি গান হবে ?

তোর দ্বারা হবে না বলেছি তো আমি কবে !

আরও বলি আজকে , শোন বলি কানুরাম ,

অভিশাপ তোকে আজ দিলাম রে একখান ।

বুঝবি না এখনই কী সেই শাপ রে ,

বুঝলেই বলবি , " গান থাক , বাপ রে ! ""


ঘরে বসে আজকাল কানু করে বেশ গান ,

বাবা মা বলে " হায় , কেমন সে সুরবান ! "

প্রশংসা পেয়ে যত গেলো যেই গাইতে ;

দর্শক সমাগমে সুযোগটা পাইতে ,

মুখ তার খোলে যেই হেসে সব লুটোপুটি ,

গানেরই সুরেতে করে সব হুটোপুটি ।

কানে তো তার বেশ শুনতেই লাগছে ,

তবে কেন জনতার এত হাসি জাগছে ?

এইবারে মনে পড়ে গুরুজির কথা সেই ,

শাপ ঠিক ফলেছে ঠিক ঠিক সময়েই ।


Rate this content
Log in

Similar bengali poem from Comedy