Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Nityananda Banerjee

Classics Fantasy Inspirational

4  

Nityananda Banerjee

Classics Fantasy Inspirational

দুনিয়াদারী

দুনিয়াদারী

1 min
326


কন্ঠস্বর মোর শুনিতে কি পাও সুকুমারী ?

আমার সকল না বলা কথা দেখেছে দুনিয়াদারী ।

তুমি শোন নাই ; বলা হয় নাই তাই,

বারেবারে শুধু সেগুলো বলিতে চাই,

পার না কাটাতে কিছুটা সময় পাশে !

অন্তত যবে পলাশ বনে , আম্রকাননে আসে,

কৃষ্ণকালো ভ্রমর ভ্রমরী দল ;

গুঞ্জরে কিছু মৌমাছি চঞ্চল ,

 জোছনা ধুয়ে দিতে এলে কোন রাতে,

বৃথা চেয়ে রয় তব চাঁদমুখ পাতে ,

আমি দেখিয়াছি কামনা বাসনা তারি ,

না বলা কথারা দেখেছে দুনিয়াদারী ।

চপল বালক চমকিত হয় কথায়,

ফুল আসে কি গো জড়ানো স্বর্ণলতায় !

সে শুধু জানে উঁচুতে উঠিতে হয় ,

তাই রসালের কানে কানে কথা কয়,

তুমি চেয়েছিলে তেমনই মাথায় চড়িতে,

কানকাটা এক যুবকে গলায় জড়িতে,

আমি শুনি নাই তোমার না বলা কথা,

যেমন শোনেনি রসালের গায় জড়ানো স্বর্ণলতা ।

আজিকে তুমি বধির হলে বুঝি!

চাঁদনী রাতে প্রাত:কাল থেকে খুঁজি,

না বলা কথারা অবসাদে ডুবে যায়,

কাণ্ডারীহীন তরণী যেমন গভীর নদীতে হায় !

আসিয়াছে দিন কেবলই মুখ খুলিবারই ,

তোমাকে না বলা কথা আজ দেখুক দুনিয়াদারী।



Rate this content
Log in