Siddhartha Singha

Inspirational

3  

Siddhartha Singha

Inspirational

দর্শন

দর্শন

1 min
432


বড় গঙ্গায় ভেসে যাচ্ছে গাদা গাদা পুরুষের লাশ

ষোলো থেকে ছিয়াত্তর

গাছে গাছে ঝুলছে এ পাড়ার হরি

ও পাড়ার নাসিম

দাবাখানা থেকে শেষ ঘুমের পাতাটাও

একেবারে মারামারি করে

ছিনিয়ে নিয়ে গেছে সাহেব পাড়ার অ্যালবার্ট।

কেউ কেউ নাকি

ঘরে ঢুকে গ্যাস সিলিন্ডারের পাইপ খুলে

জ্বালিয়ে দিচ্ছে দেশলাই।

কেউ আবার লোহার শিক গরম করে

নিজেই ঢুকিয়ে দিয়েছে নিজের চোখে। 


কেউ নাকি আর কিচ্ছু দেখতে চাইছে না

বাঁচতেও চাইছে না আর---

যে একবার আপনাকে দেখে ফেলেছে

সে আর অন্য কিছু দেখে কী করে!


Rate this content
Log in