Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Md Bakibillah

Classics

5.0  

Md Bakibillah

Classics

দেবীপক্ষে ::::

দেবীপক্ষে ::::

1 min
645


আকাশে ভরেছে পেঁজা তুলো মেঘ,

হাওয়া দিয়েছ দোলা কাশের বনে বনে ,

আগমনী সংগীতে মুখর ভোরের বেলা,

 এই আবার এল মহালায়া ...

 শুরু হল মার্তৃ আরাধনা ।


কত না রঙে সেজেছে শহর রাস্তাঘাট,

মণ্ডপে মণ্ডপে এলোকেশী দশোভূজা,

কতোনা অস্ত্রে করছে সংহার,

যা কিছু অশুভ 

কিংবা অকল্যাণকর ---।


এরই মাঝে ভিখারিনী এক 

বিদ্রুপ হাসি হেসে

 বলল মাটির মাতারে 

আমার মতো তুইও ধারণ কর 

গর্ভে পুত্র গোটা দুই,

বুঝবি তবে ,

পুত্র কতো মাতৃবৎসল হয় !!

ওই দেখ পাগলি টাকে 

দাঁড়িয়ে আছে ভরা গর্ভবতী 

কোন দানবে বীজ বুনেছে

বল তুই বল দেখি??


পারবি কি তুই মা 

করতে ধ্বংস তাদের ?

অ-মানব যারা মানুষ সেজে আছে ? 

 পারবি কি মাথানত করাতে 

নরাধম ধর্ষকে, তোর পদতলে ?

 যদি নাই বা পারলি

তবে কি হবে রণংদেহি সাজে ???


Rate this content
Log in

Similar bengali poem from Classics