Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debashis Bhattacharya

Fantasy

5.0  

Debashis Bhattacharya

Fantasy

বসে আছি জীবন ধরে

বসে আছি জীবন ধরে

1 min
435


বসে আছি জীবন ধরে

তোমার মিলন আশায়

থাকো তুমি কোন জগতে

মন যে মরে ভাবায় ।


ক্ষুদ্র জীবন, ক্ষুদ্র আশা

পাই যেন গো তোমার সাড়া

আকার ছাড়া অরূপ তুমি

হেরিয়া আত্মহারা ।


নয়ন সম্মুখে না আসিয়া

হৃদয়মাঝে লুকাও

জনম-মরণ লুকোচুরি খেলা

কাঁদাও কভু বা হাসাও ।


সুখ-দুঃখের কেনা-বেচা

নহে চিরতন সত্য

প্রেমের মাঝারে মিলন তোমার

সৃষ্টি তবু অনিত্য ।


রূপ-যৌবন সবই আবরণ

দ্বীপের দিয়া শোভা

তোমারি চরণে সঁপিয়া পরান

জীবন আলোকপ্রভা ।


হই না ক্ষুদ্র ভূমন্ডলে

থাকবো নাকো দূরে

হিয়ার মাঝারে রাখিতে তোমায়

বাঁধিবো প্রেমের ডোরে ।


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy