Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Madhuri Sahana

Tragedy Fantasy

3  

Madhuri Sahana

Tragedy Fantasy

বৃথা

বৃথা

1 min
42



মস্তকে প্রবৃত্তিরা পাক খায় :

চাওয়া পাওয়া গুলো ব্যবধান রচনা করেছে নিজেদের মধ্যে ।

আশা আকাঙ্খা জট পাকিয়ে গোলা হয়ে গেছে ।

সময়কে চাক্ষুষ করি মৃত কোষের ভিতর ।

আসছি আসবো বলে ভালো গুলো পিছু হটে ।

বিপত্তি গুলো টপ করে ঘাড়ে পড়ে অপদেবতার মতো ।

নিজেই নিজেকে পোষ মানাই ভক্ত হয়ে ।

জটিলতা এড়িয়ে সহজ হতেই চাই ।

বিরোধ গুলো বুদবুদ হয়ে ভেসে ওঠে ।

আশঙ্কা হয় পচে যাওয়া ইচ্ছেরা 

গন্ধ হয় বাইরে‌ আসবে না তো ।

অপ্রকাশিত অনুভব গুলো ইন্দ্রীয় প্রকাশ করে না

অথচ বসত করে সর্বক্ষণ ।

অভিসন্ধি কানাগলি ঘুরেফিরে মরে ।

বাসনার বন্ধন পদ্ম পাতার জল ।

মরিয়া চেষ্টায় ফুসফুসে জমে বিষ ।

মনূষ্যত্ব বোধ দিশা বদলায় ।

বিবেকের গঙ্গাস্নান প্রয়োজন হয় ।

মহাত্মা পাসপোর্ট ক'জন পায় ?

চিতার আগুন ও আকাশ ছোঁয় না ।

তাহলে আকাশ দেখা কেন ?


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy