Piyali Chatterjee

Inspirational Others

4.0  

Piyali Chatterjee

Inspirational Others

বন্ধু

বন্ধু

1 min
185


স্কুলের পথ টা আজও ফাঁকা

সে পথে আর যাইনা।

বন্ধু তোকে কেন আর

আগের মত পাইনা?

ছোটবেলার পেপসি, লজেন্স

সেসব এখন খাইনা।

বর্ষার ওই জল পথে আর

জুতো হাতে যাইনা।

সরস্বতী, দুর্গা পুজো

সেসব এখন বাড়িতে কাটাই।

বাড়িতে এসে কেউ আর আমায়

বলেনা 'এই চল না রে ভাই।'

এখন এমন অনেক কথাই

তোকে বলা হয়না।

বন্ধু তোকে কেন আর

আগের মত পাইনা?

আমার কোনো বিপদ হলে

তুই আগে ঝাঁপিয়ে যেতিস।

বিরক্ত কেউ করতে এলে

তুই তাকে ধমকে দিতিস।

এখন কোথাও যাওয়ার হলে

আর দেরী করে যাইনা,

অপেক্ষা কেউ করেনা এখন,

বলেনা 'তাড়াতাড়ি আয়না।'

এখনো স্কুলের কত বেঞ্চে

তোর আর আমার নাম লেখা।

তুই বা আমি না থাকলেও

স্মৃতিগুলো সব থাকবে রাখা।

এখন ফোনে রাত জেগে

আর কথা বলাও হয়না।

ব্যস্ত আজে, আগের মত

কেউ কাউকে পায়না।

স্কুল ফেরার অনেক গল্প

আজ ও আছে বাকি,

বলতো বন্ধু সেইগুলো কে

কোন খানে তে রাখি?

শৈশব কে মনে করে

আজও আবেগে ভাসি,

বন্ধু তোকে আজও

আমি বড্ড ভালোবাসি।

একদিন দেখা না হলে

কেউ করেনা দেখার বায়না।

বন্ধু তোকে কেন আর

আগের মত পাইনা?


Rate this content
Log in