NILAY CHATTERJEE

Classics

4  

NILAY CHATTERJEE

Classics

বিশ্বাস

বিশ্বাস

1 min
4


বিশ্বাস

'মা' র স্নেহভরা কোলে

শিশু যখন দোলে

একটা ছবি ফুটে ওঠে ------

অস্ফুটে নয় , ফোটা পদ্মের মতো

শুভ্র কোমল পাপড়ি দল

যেমন হাসতে থাকে সূর্যের পানে চেয়ে

ঠিক সেই রকম ।

অবিকল একটা পূর্ণ বিশ্বাসের

ফ্রেমে বাঁধা থাকে সেই ছবি

যুগ যুগান্ত ধরে বয়ে চলা

ফল্গু ধারা যেন ।

সে ধারায় নেই কোনো পাপ

নেই কোনো তাপ

আছে শুধু চিরকালের ভালোবাসা

স্নেহ সুধার মখমল

যা ঝলমল করে শিশুর হাসিতে

আগলে রাখা ' মা' এর কোমল দুই হাতে

বিশ্বাস শুধু বিশ্বাস

যা নিখাদ আশ্বাসে ভরা !

.........................................................



Rate this content
Log in