Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

biswadip karmakar

Drama Tragedy

3  

biswadip karmakar

Drama Tragedy

বেকার

বেকার

1 min
2.1K


বেকার প্রেমিক,দোষটা হাজার ;

সারাদিন কাজ গল্প খোঁজার।

বানিয়ে গল্প,বিকেল বেলায় ;

প্রেমিকাকে,সে গল্প শোনায় ।


একদিন,রাস্তা দিয়ে যাবার ফাঁকে;

 ফুলবাগানে দেখলাম তাকে।

একসাথে বসে প্রেমিকারা..চার,

জমে উঠেছে কথার বাহার।


দেখি বৃদ্ধাশ্রমের বাগান কোনে,

সে,সব বুড়িদের গল্প শোনে।

কার কটা ছেলে মেয়ে,কে অফিসার;

বিদেশেতে আছে আত্মীয় কার


এসব শুনে তোর কি হবে ?

রাত্রিতে আমি বলি তাকে।

এমন সমাজ সেবা ছেড়ে ;

চাকরি জোটাতে মনটা দেড়ে..!


জগতে এখন এমনই হয়;

স্বার্থ ছাড়া কেউ কারো নয়।

দুদিন পরে তুইও হবি,

কাজের জন্যে শহরে যাবি।


সেখানে ফ্লাট নামে এক ছোট্ট ঘরে,

যেখানে থাকলে স্টেটাস বাড়ে ।

সেই স্টেটাস..! শুধু তুই কামাবি

বাবা,মাকে তুইও ভুলেই যাবি।


বেকার থামিয়ে,বললো আমায় ;

সব আমে কি পোকা পাওয়া যায় ?

অমন স্টেটাস চাই না আমি ;

মা,বাবা আমার অনেক দামী।



Rate this content
Log in

Similar bengali poem from Drama